1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ১০ মে ২০২৪, ০৫:১৯ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

তীরে এসে তরি ডুবল টাইগ্রেসদের

  • আপডেট টাইম : বুধবার, ২ মার্চ, ২০২২
  • ১৫৭ বার পঠিত

ক্রীড়া ডেস্ক : ওয়ানডে বিশ্বকাপের দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে পাকিস্তানের বিপক্ষে আজ মাঠে নেমেছিল বাংলাদেশ নারী ক্রিকেট দল। বৃষ্টিবিঘ্নিত ম্যাচে জয়ের পথেই ছিল নিগার সুলতানার দল। তবে তীরে এসে তরি ডুবল টাইগ্রেসদের। ৪ বল হাতে থাকতে অলআউট হয়ে ৭ রানে পরাজিত হয় নারীরা। এর আগে প্রথম ওয়ার্ম আপ ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে ১০৯ রানে হারে টাইগ্রেসরা।

নিউজিল্যান্ডের লিংকনে অনুষ্ঠিত ম্যাচে পাকিস্তান আগে ব্যাট করে নির্ধারিত ৪২ ওভারে ৭ উইকেটে ১৯৯ রান তোলে। তবে ডিএলএস মেথডে টাইগ্রেসদের সামনে লক্ষ্য দাঁড়ায় ২০২ রানের।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে ৪১ দশমিক ২ ওভারে ১৯৪ রানে অলআউট হয়ে যায় নিগারের দল। টাইগ্রেসদের পক্ষে ফারজানা অর্ধশতক হাঁকান।

বৃষ্টিবিঘ্নিত ম্যাচটিতে আগে ব্যাট করা পাকিস্তানকে শুরু থেকেই চেপে ধরে বাংলাদেশ। ফারিহা তৃষ্ণার বোলিং তোপে এক পর্যায়ে ৩৮ রানে ৩ উইকেট হারায় পাকিস্তানি নারীরা। ফারিহা একাই তুলে নেন সব উইকেট। এরপর চতুর্থ উইকেট জুটিতে জাভেরিয়া ও বিসমাহ মারুফ ৭৩ রানের জুটি গড়ে প্রাথমিক বিপর্যয় সামাল দেয়।

৪৪ রান করা জাভেরিয়াকে নাহিদা আক্তার ফেরালে আবার খেলায় ফেরে বাংলাদেশ। এরপর রিতুমণির বোলিং তোপে ১২০ রানের মধ্যে ৬ উইকেট তুলে নিয়ে চাপে ফেলে দেয় পাকিস্তানকে। তবে সপ্তম উইকেটে ৬৬ রান যোগ করে দুই শর অধিক লক্ষ্য দাঁড় করায় পাকিস্তান। টাইগ্রেসদের হয়ে ফারিহা ৪০ রানে ও রিতুমণি ৩৫ রানে ৩টি করে উইকেট তুলে নেন।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে ২৯ রানের মধ্যে দুই ওপেনার বিদায় নেয় টাইগ্রেসদের। তবে তৃতীয় উইকেট জুটিতে অধিনায়ক ও ফারজানা ৪২ রানের জুটি গড়ে ভালোই লড়াই দিতে থাকেন। নিগার ব্যক্তিগত ১৫ রানে বিদায় নিলেও ফারজানাকে ভালোই সঙ্গ দেন রুমানা।

চতুর্থ উইকেট জুটিতে ৪৯ রানের জুটি গড়ে ফারজানা-রুমানা। তবে ৩ বাউন্ডারিতে ৩৬ বলে ৩০ রান করা রুমানা ফিরলে ব্যাটিং বিপর্যয়ে পড়ে টাইগ্রেসরা। একপ্রান্তে ফারজানা লড়ে গেলেও নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে বাংলাদেশ নারী দল। দলীয় ১৭১ রানে অষ্টম ব্যাটার হিসেবে ৬ চারে ব্যক্তিগত ৭১ রান করে ফারজানা আউট হলে টাইগ্রেসদের জয়ের সম্ভাবনা কমে যায়। শেষদিকে মুরশিদা, লতা ও নাহিদা আরও ২৩ রান যোগ করলেও তা যথেষ্ট ছিল না টাইগ্রেসদের জন্য। পাকিস্তানের হয়ে ফাতিমা ৪৭ রানে ৪টি ও নাশরা ২২ রানে ৩ উইকেট শিকার করেন।

৫ মার্চ মূল মঞ্চে নামার আগে দুই পরাজয়ে প্রস্তুতি সারতে হলো টাইগ্রেসদের।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..